We are coming LIVE on 20th July Monday 2015

40%

We'll notify you when the site is live:

We are coming LIVE on 20th July Monday 2015.
Copyright © Bdupdate24.com
Design and Developed By BD FIRST CHOICE

এবার আপনি ফেসবুকে ব্যবহার করতে পারবেন ছদ্মনাম!

ফেসবুক এবার ঘোষণা দিয়েছে যদি কেউ চায় তবে ফেসবুকে এখন থেকে ছদ্ম নাম ব্যবহার করতে পারবেন।
ফেসবুকে ছদ্ম নাম ব্যবহার করে অনেকেই আইডি খুলতে চান, নিজেদের নিরাপত্তা এবং গোপিনীতা বজায় রাখতেই এই চাহিদা। তবে ফেসবুক মাঝে সত্যিকারের নাম ব্যবহার বাধ্যতামূলক করে দেয় এবং যারা ছদ্ম নাম ব্যবহার করতেন তাদের আইডি বন্ধ করে দেয়া হত। অনেকেই ফেসবুকের এমন ব্যবস্থাকে বাণিজ্যিক বলে অবিহিত করেন।
ফেসবুক বিজ্ঞাপনের উপর নির্ভরশীল এবং ব্যবহারকারীদের আসল নাম বিজ্ঞাপনের জন্য সর্বরাহ করে ফেসবুক অধিক লাভবান হচ্ছে এমন মন্তব্যও অনেকেই করেছেন। ফেসবুক আসল নাম ব্যবহার বাধ্যতামূলক করলেও পরে ড্রাগ কুইন নামের এক আইডি মালিক নিজের নকল নামে খোলা আইডি ফেসবুক ব্লক করে দিলে তা নিয়ে তীব্র আন্দোলন গড়ে তুলেন। ড্রাগ কুইন নামের এই নিকের হয়ে অনেকেই সরব হয়ে উঠে। প্রায় ২ হাজার স্বাক্ষর নিয়ে ফেসবুকের বরাবরে একটি পিটিশান জমা দেয় ওই নিকের মালিক। ড্রাগ কুইনের পাশে অনেক সেলিব্রেটিও দাড়ায়। এতে ফেসবুক কিছুটা নরম হতে বাধ্য হয়।
ফেসবুকের প্রধান পণ্য কর্মকর্তা ক্রিস কক্স নিজের এক বিবৃতিতে বলেন, ফেসবুক এখন থেকে ব্যবহারকারীদের ছদ্ম নাম ব্যবহারে বাঁধা দিবেনা, যদি কেউ চায় তবে নিজের আসল নামের পাশাপাশি ছদ্ম নাম ব্যবহার করতে পারেন।
ফেসবুকের এমন সিদ্ধান্ত সকল শ্রেণীর মানুষ স্বাগত জানালেও অনেকেই বলছেন এতে করে ফেইক আইডি অনেক গুন বেড়ে যাবে জনপ্রিয় এই সামাজিক যোগাযোগ মাধ্যমে।

কেমন লাগলো কমেন্ট করে জানাবেন!
  • মতামত দিন
  • ফেসবুক ব্যবহার করে মতামত

0 comments:

Post a Comment

সম্মানিত পাঠক, আপডেটটি পড়ার পর আপনার ভালো-লাগা, মন্দ-লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে মন্তব্য প্রদান করুন। যা আমাকে এই প্রযুক্তি বিষয়ক ওয়েভসাইটটি চালিয়ে যেতে অনেক উৎসাহ-অনুপ্রেরণা জাগাবে। আর পোষ্ট সংক্রান্ত যেকোন প্রশ্নের সমাধান পেতে মেইল করুন iamparves@gmail.com ঠিকানায়। আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Item Reviewed: এবার আপনি ফেসবুকে ব্যবহার করতে পারবেন ছদ্মনাম! Rating: 5 Reviewed By: Anwer Parves

Blogroll

উপরে উঠুন

স্পটলাইট

যোগাযোগ ফর্ম

Name

Email *

Message *

মোবাইল

ভিডিও

728x90 AdSpace

BUSSINESS

নজরুল মঞ্বের ৩য় দিনের অনুষ্ঠান

SPORTS

  • সর্বশেষ আপডেট