We are coming LIVE on 20th July Monday 2015

40%

We'll notify you when the site is live:

We are coming LIVE on 20th July Monday 2015.
Copyright © Bdupdate24.com
Design and Developed By BD FIRST CHOICE

৫১২ গিগাবাইটের এসডি কার্ড

এবার ৫১২ গিগাবাইট তথ্য ধারণক্ষমতার সিকিউর ডিজিটাল (এসডি) কার্ড বাজারে এনেছে সানডিস্ক। প্রতিষ্ঠানটি সম্প্রতি সবচেয়ে বেশি তথ্য রাখার এসডি কার্ড বাজারে আনার ঘোষণা দিয়েছে। এক্সট্রিম প্রো এসডিএক্সসি ইউএইচ-১ মডেলের এই কার্ডটিতে ফোরকে প্রযুক্তিতে ধারণ করা ভিডিও রাখা যাবে। সাধারণত হাই ডেফিনেশনের (এইচডি) তুলনায় ফোরকে আল্ট্রা এইচডি ফরম্যাটে (৩৮৪০ x ২১৬০ পিক্সেল) ধারণ করা ভিডিওর রেজ্যুলেশন ৪ গুণ বেশি। এ কার্ডে তথ্য লেখার গতি ৯০ এমবিপিএস এবং আদান-প্রদানের গতি ৯৫ এমবিপিএস। সাধারণত ক্যামেরায় এসডি কার্ড বেশি ব্যবহৃত হয় এবং এ ক্ষেত্রে এসডি কার্ডের ধারণক্ষমতা যত বেশি হয় ততই ভালো।
সানডিস্কের পণ্য বিপণন বিভাগের ভাইস প্রেসিডেন্ট দিনেশ বাহাল জানান, ‘এই এসডি কার্ডে ফোরকে ভিডিও রাখা যাবে, এটা আসলে উদাহরণ মাত্র। এর মাধ্যমে আমরা দেখাতে চাই প্রযুক্তি বর্তমানে কতটা উন্নত হয়েছে, যেখানে ফাইলের আকার এখন আর বড় কোনো বিষয় নয়।’
সানডিস্কের এ কার্ডটি তাপমাত্রা সহনীয়, পানিনিরোধক, শক এবং এক্স-রে সহনীয়। শুধু ৫১২ গিগাবাইটই নয় কার্ডটি বাজারে ২৫৬ এবং ১২৮ গিগাবাইট আকারেও পাওয়া যাবে। ১৯৯৯ সালে প্রথম এসডি কার্ড বাজারে আসার পর থেকে প্রায় ৪০০টি প্রতিষ্ঠান এ কার্ড তৈরির সঙ্গে যুক্ত রয়েছে। ৫১২ গিগাবাইটের এসডি কার্ড পাওয়া যাবে ৭৯৯ ডলারে।
  • মতামত দিন
  • ফেসবুক ব্যবহার করে মতামত

0 comments:

Post a Comment

সম্মানিত পাঠক, আপডেটটি পড়ার পর আপনার ভালো-লাগা, মন্দ-লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে মন্তব্য প্রদান করুন। যা আমাকে এই প্রযুক্তি বিষয়ক ওয়েভসাইটটি চালিয়ে যেতে অনেক উৎসাহ-অনুপ্রেরণা জাগাবে। আর পোষ্ট সংক্রান্ত যেকোন প্রশ্নের সমাধান পেতে মেইল করুন iamparves@gmail.com ঠিকানায়। আপনার একটি মন্তব্যই আমার নিকট অনেক মূল্যবান। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Item Reviewed: ৫১২ গিগাবাইটের এসডি কার্ড Rating: 5 Reviewed By: Anwer Parves

Blogroll

উপরে উঠুন

স্পটলাইট

যোগাযোগ ফর্ম

Name

Email *

Message *

মোবাইল

ভিডিও

728x90 AdSpace

BUSSINESS

নজরুল মঞ্বের ৩য় দিনের অনুষ্ঠান

SPORTS

  • সর্বশেষ আপডেট